আন্তর্জাতিক

সতেরো তম বর্ষে পদার্পণ করলো,, শ্রী কলোনী সবুজ সংঘ কালীপুজো,,,,

  প্রতিনিধি ১১ নভেম্বর ২০২৩ , ১২:০৭:৩৩ প্রিন্ট সংস্করণ

আজ শুভ উদ্বোধন হয়ে গেল,,, আজ ১০ই নভেম্বর,, ঠিক সন্ধে সাতটায়, দু’নম্বর শ্রী কলোনী সবুজ সংঘের,, কালীপুজোর শুভ সূচনা হলো,, ,,, এবারে তাদের ভাবনা,,,,, বৃদ্ধাশ্রম,,,, শুধু ভাবনা নয়, প্রতিমা টিকেও এই ভাবনার সাথে সামঞ্জস্য রেখেই তারা প্রতিষ্ঠা করেছেন।।।

শুধু তাই নয় ক্লাবের সদস্যরা বৃদ্ধাশ্রম থেকে প্রায় ৭ থেকে ৮ জন বৃদ্ধা মাকে এই মন্দিরে নিয়ে এসেছিলেন এবং তাদেরকে সম্মানিত করলেন,, সাল ও ফুলের তোড়া এবং উত্তরীয় পরিয়ে, এই নতুন ভাবনাকে উপস্থিত অতিথিরা স্বাগত জানিয়েছেন ক্লাবের সদস্যদের,, এছাড়াও উপস্থিত যাদবপুর লোকসভার বিধায়ক দেবব্রত মজুমদার এই বৃদ্ধা মায়েদেরকেও একটি কথাই বলে গেলেন,, যদি কখনো কোন অসুবিধে হয়,, আপনারা আমার কাছে আসবেন। আমি চেষ্টা করব আপনাদের পাশে থেকে সহযোগিতা করা, ফিতে কাটার মধ্য দিয়ে এবং প্রদীপ প্রজ্জলনের এর মধ্য দিয়ে আজকের এই শ্রী কলোণী সবুজ সংঘের প্রতিমার শুভ উন্মোচন করলেন,,,, যাদবপুর লোকসভা কেন্দ্রের বিধায়ক,, মেয়র পারিষদ কলকাতা পৌরসভার দেবব্রত মজুমদার এবং সাথে উপস্থিত ছিলেন শ্রীমতি মিতালী ব্যানার্জী চেয়ারপার্সন ৯৯ নম্বর ওয়ার্ডের মেয়র পরিষদ পৌরসভা, ।

উপস্থিত ছিলেন চলচ্চিত্র অভিনেতা দেবরাজ মুখার্জী, শ্রীমতি বসুন্ধরা গোস্বামী পৌর মাতা ৯৬ নম্বর ওয়ার্ডের,,. শ্রী দীপায়ন ঘোষ যুব সভাপতি ৯৯ নম্বর ওয়ার্ড,, নিশীথ চক্রবর্তী সাধারণ সম্পাদক ৯৯ নম্বর ওয়ার্ড। এছাড়া উপস্থিত ছিলেন ক্লাবের সকল মহিলা বৃন্দ সভাপতি সম্পাদক সহ অন্যান্যরা।। বৃদ্ধাশ্রমের মধ্য দিয়ে তারা অনেক কিছুই বোঝানোর চেষ্টা করেছেন ,,শুধু তাই নয় যাহারা আজকে উপস্থিত ছিলেন বৃদ্ধাশ্রম এর ,,,তাহারা বলেন আমাদেরকে এইভাবে সম্মানিত করায় আমরা গর্বিত ক্লাবের কাছে ,,,তবে তাহারা যতই মনোবল নিয়ে থাকুক না কেন, তাদের মধ্যে যে একটা কষ্ট আছে সেটা আমরা কথার মধ্য দিয়ে কিছুটা বোঝার চেষ্টা করেছি,, কারণ সবার মা বাবা তার ছেলেমেয়েদের কিভাবে মানুষ করে তুলেছিলেন, এবং শেষ দিনগুলি তাহাদেরকে ছেড়ে যে এইভাবে কাটাতে হচ্ছে,, সে কষ্টটা অতি অবশ্যই তাহারা বুঝতে পারছেন ,,কিন্তু তাহাদের করার কিছু নাই,,,,,, তাই ক্লাবে সদস্যরা এইরকম একটি ভাবনাকে বিভিন্ন মডেলের মধ্য দিয়েও তুলে ধরার চেষ্টা করেছেন,,আর দর্শকরা যদি না এই পূজা মন্ডপ দেখতে না আসে,, তাহলে হয়তো এই বৃদ্ধাশ্রম এর আসল কাহিনীটা তুলে ধরতে পারবেন না, তাই বৃদ্ধাশ্রম দেখতে গেলে অতি অবশ্যই দু’নম্বর শ্রীকলোনীর সবুজ সঙঘে এসে দেখতে হবে। কেন তাহাদের ১৭ তম বর্ষে এই ভাবনা,, প্রতি বছরই এই ক্লাব এমন এমন একটি ভাবনা তুলে ধরেন, যা দর্শকদের মনে হৃদয় গেঁথে যায়।,,,,,

রিপোর্টার,,,,, শম্পা দাস ও সমরেশ রায়,,,, কলকাতা

আরও খবর

Sponsered content

BengaliEnglishHindi