আন্তর্জাতিক

তৃণমূল কংগ্রেসের পাহাড় প্রমাণ রেশন দুর্নীতির প্রতিবাদে,,,, খাদ্য ভবনের সামনে ,,দলে দলে বিক্ষোভ দেখালেন

  প্রতিনিধি ৩১ অক্টোবর ২০২৩ , ১২:৪৭:৫৮ প্রিন্ট সংস্করণ

তৃণমূল কংগ্রেসের পাহাড় প্রমাণ রেশন দুর্নীতির প্রতিবাদে,,,, খাদ্য ভবনের সামনে ,,দলে দলে বিক্ষোভ দেখালেনl,,,,,,

 

আজ ৩০ শে অক্টোবর সোমবার,, বেলা একটা থেকে চলছে কংগ্রেস ও সিপিআই এমের বিক্ষোভ সমাবেশ,, রেশন দুর্নীতির প্রতিবাদে এবং মন্ত্রীদের গ্রেপ্তারের প্রতিবাদে,,,

 

যদিও অনেক আগে থেকে প্রশাসন ব্যারিকেট করে দিয়েছিলেন খাদ্য ভবনের সামনে কিন্তু দুপুর একটাই কংগ্রেসের একটি দল মিছিল করে খাদ্য ভবনের সামনে যায় এবং তৃণমূলের রেশন দুর্নীতি নিয়ে খোব দেখান, তারা বলেন গরিবের জিনিস বিক্রি করে কোটি কোটি টাকার অট্টালিকা বানাচ্ছে এবং মেয়ের খাদে কোটি কোটি টাকা জমা করছে, আর লোকের সামনে প্রচার করছে মেয়ে চাকরির ইনকামে এত কোটি টাকা জমিয়েছে। তৃণমূলের রাজত্বে, যতরকম চুরি ডাকাতি বেড়ে চলেছে অথচ গরিবদের জিনিস ঠিকমত দিচ্ছে না, শুধু তাই নয় রেশনে যে দ্রব্য দেওয়ার কথা সেই দ্রব্য দেয়া হচ্ছে না, তার থেকে অনেক নিম্নমানের জিনিস দেওয়া হয়। শুধু তাই নয়, কিলোতে 150 থেকে 200 গ্রাম কম দেয়। তার কোন উত্তর নায়, জানতে চাইলে কি কারণবশত 200 গ্রাম কম দেওয়া হচ্ছে। চোরের রাজত্বে সবদিকেই চুরির হাত বেড়ে গিয়েছে। এই সকল মন্ত্রীদেরকে অবিলম্বে গ্রেফতার করে জেলে রাখা দরকার।, যখন মন্ত্রীরা শপথ নেয় তখন তাদের একটা নির্দিষ্ট কোটা থাকে কার কত সম্পত্তি বা ব্যালেন্স রয়েছে আর মন্ত্রী হওয়ার সাথে সাথে কিভাবে কোটি কোটি টাকা জমছে,, এর বিপরীতে কেন্দ্রীয় সরকারকে উদ্দক ডাকলেন বললেন দুদলের আতোতে এই সকল ঘুরছে, কেন দোষীদের শাস্তি হচ্ছে না ইডি কেন একটাও কেস ঠিকমতো জায়গায় নিয়ে যাচ্ছে না আজ আমরা বিক্ষোভ দেখালাম। এরপর যদি না ঠিকমতো জিনিস দেওয়া হয়। এবং শূন্যপদ পূরণ না হয়, আমরা আরও বৃহত্তর আন্দোলন করবো। কংগ্রেসের তরফ থেকে হুমকি দিলেন।।

 

অন্যদিকে দুপুর দুটো দিকে সিপিআইএম একইভাবে রেশন কেলেঙ্কারির বিরুদ্ধে এবং মন্ত্রীদের উপযুক্ত শাস্তির দাবিতে নিচু তলা থেকে উপর তোলা পর্যন্ত এই বিক্ষোভ সমাবেশ করলেন।, এই সমাবেশ উপস্থিত ছিলেন মোহাম্মদ সেলিম, তারা বলেন যেমন মাননীয় মুখ্যমন্ত্রী চোর তেমনি তার শিষ্যদের কেউ জোরে পরিণত করেছে উনি শুধু বলেন আমি কিছু জানিনা অথচ চোরদেরকে পুষে রেখেছে চোরের দারায় কোটি কোটি টাকা ফান্ডে জমাচ্ছে।, কোথা থেকে এলো জ্যোতিপ্রিয় মল্লিকের এত কোটি টাকা, ক্ষমতা থাকলে মাননীয় মুখ্যমন্ত্রী বলে দেখাক, এমনকি যিনি বড় চোর সেই যতী প্রিয় মল্লিক নাকি বলেছেন তার মেয়ে চাকরি করে ,তাই তার এ টাকা জমানো, প্রমাণ করে দেখাক, তার মেয়ে ৬ কোটি টাকা চাকরি করে ইনকাম করেছেন, এই ধরনের বিভিন্ন দিক তুলে ধরলেন, এবং তার সাথে সাথে কেন্দ্রীয় সরকারকে তোপ ডাকলেন, উনি মাঝে মাঝে ইডি। সিবিআই দেখান, কিন্তু যারা ধরা পড়ে তাদের শেষ পর্যন্ত কোনো কিছু হয়না ,উল্লেখ করে বলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়, মদন মিত্র, কুনাল ঘোষ ,যারা নারদ সারদ কাণ্ডে যুক্ত, কোটি কোটি টাকা তৃণমূলে আমলে টাকা নয়ছয় হয়েছে, গরিবরা নিঃস্ব হয়েছে, মার খেয়ে মরেছে, এবার শুরু হয়েছে রেশনের কেলেঙ্কারী, গরিব মানুষেরা না পেয়ে কোটি কোটি টাকার রেশন জালিয়াতী চলেছে, সবার সামনে সেটা উঠে এসেছে।

অবিলম্বে সঠিক এর বিচার হোক, দোষীদের শাস্তি হোক, নিচু তলা থেকে উপর তোলার মন্ত্রীদের জেলবন্দী করা হোক, খাদ্য দপ্তরের সমস্ত শূন্য পদ স্বচ্ছতার সাথে স্থায়ী নিয়োগ করা হোক, এবং সঠিক দুর্নীতির আসল মাথাকে গ্রেপ্তার করুক, শুধু তাই নয়, প্রতিটি রেশন দোকানে খাদ্যদ্রব্যের যথাযথ গুনমান সুনিশ্চিত অবিলম্বে করতে হবে।

 

রিপোর্টার,,,, শম্পা দাস ও সমরেশ রায়,,, কলকাতা।

আরও খবর

Sponsered content

BengaliEnglishHindi