সারাদেশ

শাহরুখের ‘পাঠান’ এখন ৫৫০ কোটিতে !

  প্রতিনিধি ১ ফেব্রুয়ারি ২০২৩ , ১:৫৩:২৭ প্রিন্ট সংস্করণ

শাহরুখের ‘পাঠান’ এখন ৫৫০ কোটিতে !

মুক্তির পর একে একে রেকর্ড গড়ছে শাহরুখ খানের ‘পাঠান’। চতুর্থদিনেই টেক্কা দিয়েছে আলোচিত ‘বাহুবলী ২’ ও ‘কেজিএফ ২’ সিনেমাকে।রেকর্ড গড়েছে ভারতের বক্স অফিসে সবচেয়ে কম সময়ে ২০০ কোটি রূপি আয়ের।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস প্রতিবেদনে দাবি করছে, মুক্তির পাঁচ দিনে বিশ্ব বক্স অফিসে ‘পাঠান’ সংগ্রহ করেছে আনুমানিক ৫৫০ কোটি রুপি। বাণিজ্য বিশ্লেষক রমেশ বালার বরাতে এমনটি জানিয়ে গণমাধ্যমটি। বলিউড হাঙ্গামা জানাচ্ছে, ভারতীয় বক্স অফিসে পঞ্চম দিনে সিনেমাটি সংগ্রহ করেছে ৬২ কোটি রুপি। আর সব মিলিয়ে ভারতে বক্স অফিসে সংগ্রহ ২৮২ কোটি রুপি। ‘পাঠান’ সিনেমার জন্য শাহরুখ খান পারিশ্রমিক নিয়েছেন ১০০ কোটি রুপি। দীপিকা পাড়ুকোন নিয়েছেন ১৫ কোটি রুপি। সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনকে গোয়েন্দার ভূমিকায় দেখা যাবে। আর প্রধান খলনায়কের ভূমিকায় দেখা যাবে জন আব্রাহামকে, তার পারিশ্রমিক ২০ কোটি রুপি। সিনেমাটিতে সালমান খান থাকছেন অতিথি চরিত্রে, তবে শাহরুখের জন্য এই সিনেমায় কোন পারিশ্রমিকই নেননি বলিউড ভাইজান।

অ্যাকশন থ্রিলার ঘরানার এই সিনেমাটি পরিচালনার জন্য সিদ্ধার্থ আনন্দ নিয়েছেন ছয় কোটি রুপি।

পাঠানের সাথে যারা যুক্ত:

অভিনয়শিল্পী: শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা পরিচালক: সিদ্ধার্থ আনন্দ প্রযোজনা সংস্থা: যশরাজ ফিল্মস

বিতর্কের ঝড় থামিয়ে মুক্তি পেয়েছে ‘পাঠান’। চার বছর পর বড় পর্দায় ফিরলেন ‘বলিউডের বাদশা’ শাহরুখ খান। স্বাভাবিকভাবেই ছবিটি ঘিরে সিনেমাপ্রেমীদের মধ্যে ছিল আলাদা উত্তেজনা, আকাশছোঁয়া প্রত্যাশা। কিং খান এক নতুন রূপে এসে তাঁর অনুরাগীদের বড়সড় চমক দিয়েছেন। রোমান্সের খোলস ছেড়ে ছবিটিতে হয়ে উঠেছেন পুরোদস্তুর অ্যাকশন হিরো।

পাঠানের গল্প:

কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করার পর পাকিস্তানে উত্তেজনা দেখা যায়। তাই পাকিস্তান ভারতের ওপর হামলা চালাতে হাইটেক প্রাইভেট আতঙ্কবাদী দল ‘আউটফিট এক্স’-এর সাহায্য নেয়। এই দলের প্রধান জিম (জন আব্রাহাম) একসময় ভারতের গোয়েন্দা বাহিনীতে ছিলেন। দেশের চরম বিপদের সময় একাধিকবার ঝাঁপিয়ে পড়েছেন তিনি। কিন্তু নিজের বিপদের সময় সরকারকে পাশে পাননি জিম। গর্ভবতী স্ত্রীকে চোখের সামনে আতঙ্কবাদীর গুলিতে ঝাঁঝরা হয়ে যেতে দেখেছিল জিম। সেই থেকে তিনি হয়ে উঠেছেন দেশদ্রোহী। জিমের লক্ষ্য এক ভাইরাসের মাধ্যমে ভারতের বিনাশ করা। ভারতীয় গোয়েন্দা জিমের এই ভয়াবহ পরিকল্পনার কথা জানতে পারে। জিমের পরিকল্পনা ভেস্তে দিতে পারে একমাত্র পাঠান (শাহরুখ খান)। তাই ভারতীয় গোয়েন্দা সংস্থা এই মিশনে তাদের সবচেয়ে যোগ্য এজেন্ট পাঠানের সাহায্য নেয়। এদিকে পাঠানের সঙ্গে পরিচয় হয় রুবিনা মোহসিনের (দীপিকা পাড়ুকোন)। কে এই রুবিনা? আর কী এই ভাইরাস, যার কারণে একটা ভারত ধ্বংস হতে পারে? পাঠান কি পারবে জিমের হাত থেকে দেশকে রক্ষা করতে। এসব প্রশ্নের জবাব পেতে হলে দেখতে হবে ‘পাঠান’।

পরিচালনা সিদ্ধার্থ আনন্দ এর আগে ‘ওয়ার’–এর মতো অ্যাকশন ছবিতে নিজের মুনশিয়ানা দেখিয়েছেন। তাই যোগ্য পরিচালকের হাতে ‘পাঠান’ পড়েছিল, সে বিষয়ে সন্দেহ নেই। সিদ্ধার্থ ‘পাঠান’-এর মাধ্যমে উপহার দিয়েছেন বিনোদনে ভরভুর এক ছবি। অ্যাকশন, রোমান্স, লোকেশন, নাচ, আবেগ, মজার সংলাপ থেকে দেশভক্তি—সব উপকরণ সিদ্ধার্থের ছবিতে থরে থরে সাজানো।

আরও খবর

Sponsered content

BengaliEnglishHindi