সারাদেশ

রাজশাহীতে বেলুন আর ট্রাক নিয়ে নৌকাকে ধাওয়া

  প্রতিনিধি ২৫ ডিসেম্বর ২০২৩ , ৭:১৮:১৯ প্রিন্ট সংস্করণ

সোহানুল হক পারভেজ রাজশাহী : আইনি লড়াই শেষে অবশেষে ভোটের

মাঠে ফিরলেন স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য আয়েশা আখতার জাহান ডালিয়া।

উচ্চ আদালতের আদেশ পাওয়ার পর সোমবার (২৫ ডিসেম্বর) সকালে রিটার্নিং অফিসার ও রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের নিকট থেকে বেলুন প্রতীক বরাদ্দ পান। এর পর পরই ভোটের মাঠে নির্বাচনী প্রচারণায় নেমে পড়েন তিনি।

আয়েশা আখতার জাহান ডালিয়া রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মীনি।

গত ৩ ডিসেম্বর রাজশাহী রিটার্নিং অফিসার শামীম আহমেদ তথ্যে গড়মিল থাকায় তার প্রার্থীতা বাতিল করে দেন। গত ১৫ ডিসেম্বরও ইসির আপিল শুনানিতেও তার প্রার্থীতা বাতিল বহাল রাখে। পরে উচ্চ আদালতের আপিল শুনানিতে রোববার (২৪ ডিসেম্বর) তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

প্রতীক পাওয়ার পর আয়েশা আখতার জাহান ডালিয়া সাংবাদিকদের বলেন, আমি ষড়যন্ত্রের শিকার হয়েছি। অবশেষে আমি প্রার্থীতা ফিরে পেয়েছি। প্রচার প্রচারণায় কিছুটা পিছিয়ে গেছি। আমি গত ৩ বছর থেকে এলাকার মানুষের সাথে কাজ করেছি। মাঠ গুছিয়ে রেখেছি। এলাকার পা-ফাঁটা মানুষ আমার সঙ্গে আছে। আমি আদিবাসীসহ অসহায় মানুষের জন্য কাজ করছি। আমি বিশ্বাস করি ভোটে জিতবো। আমার নানান ভালো কাজের জন্য অনেকে প্রশংসা করে। আমার সততার সাথে কাজ করি এটাই আমার শক্তি। এই শক্তির উপর ভর করে আমি বিশ্বাস করছি আগামী ৭ জানুয়ারী জনগণ আমাকে ভোট দেবে ইনশাআল্লাহ।

এই আসন থেকে আরো এক নারী স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে আছেন। তিনি হলেন চিত্রনায়িকা মাহিয়া মাহী। সে ট্রাক প্রতীক নিয়ে পুরোদমে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এই আসনে হেভিওয়েট প্রার্থী আছেন আওয়ামী লীগের মনোনিত নৌকার প্রার্থী ও টানা তিনবারের সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী। ফলে এই দুই নারী স্বতন্ত্র প্রার্থীর সাথে ভোটের মাঠে লড়বেন ওমর ফারুক চৌধুরী।

এছাড়াও এই আসন থেকে ভোটের মাঠে লড়বেন, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা গোলাম রাব্বানী, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান আখতার, জাতীয় পার্টির প্রার্থী শামসুদ্দিন মন্ডল, এনপিপির নুরুন্নেসা, বিএনএমের প্রার্থী শামসুজ্জোহা বাবু, তৃণমূল বিএনপির জামাল খান দুদু, বিএনএফের আল-সাআদ ও মুক্তিজোটের বশির আহমেদ।

আরও খবর

Sponsered content

BengaliEnglishHindi