আন্তর্জাতিক

ছমির উদ্দিনের প্রয়ানে জেএসএফ বাংলাদেশের শোক

  প্রতিনিধি ২১ অক্টোবর ২০২৩ , ১২:০০:১৫ প্রিন্ট সংস্করণ

ছমির উদ্দিনের প্রয়ানে জেএসএফ বাংলাদেশের শোক

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

ব্রিটিশ বাংলা জার্নালিস্ট ইউনিয়ন ইউকে-র প্রতিষ্ঠাতা-প্রেসিডেন্ট, সাপ্তাহিক জনজীবন এর প্রতিষ্ঠাতা-সম্পাদক আলহাজ্ব ছমির উদ্দিন গত বুধবার ,১৮ অক্টোবর ২০২৩,বিকেল ৩ টায় হোয়াইট চ্যাপেলের রয়েল লন্ডন হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইহলোক ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার ,২০ অক্টোবর ২০২৩,ইস্ট লন্ডন মসজিদে বাদ জুম্মাহ জানাজা শেষে লন্ডনে তাকে দাফন করা হয় বলে বাপসনিউজকে পারিবারিক সূত্র জানিয়েছন ।

 

তিনি ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাজ্য শাখার সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি ছিলেন একজন সজ্জন, নিষ্ঠাবান সমাজকর্মী, সাংবাদিক, আধুনিক মনস্ক ও পরহেজগার ব্যক্তি।

 

স্বাধীনতা ও বাঙালি জাতিরাষ্ট্রের অন্যতম রূপকার সিরাজুল আলম খান এর একনিষ্ঠ ভক্ত ছিলেন তিনি। তার ধ্যান ধারণা ছিলো শোষণহীন সমাজ ব্যবস্থার মাধ্যমে সাধারণ মানুষের মুক্তি। তিনি ছিলেন একজন সমাজসচেতন-রাজনৈতিক ব্যক্তিত্ব।

 

তাঁর এই আকম্মিক মৃত্যুতে জেএসএফ বাংলাদেশ এর প্রতিষ্ঠাতাহাজী আনোয়ার হোসেন লিটন আমি সত্যি মর্মাহত ও গভীর শোকাভিভূত। মৃত্যুকালে তিনি স্ত্রী, পুত্র, কন্যাদ্বয় ও অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন। হাজী আনোয়ার হোসেন লিটন তাঁর বিদেহি আত্মার শান্তি কামনা করেছেন ও শোক সন্তপ্ত পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন ।

আরও খবর

Sponsered content

BengaliEnglishHindi